বুধবার, ০৮ মে ২০২৪, ০৫:৪০ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
রাশিয়ায় হাসপাতালের আইসিইউতে আগুন, ৫ করোনা রোগীর মৃত্যু

রাশিয়ায় হাসপাতালের আইসিইউতে আগুন, ৫ করোনা রোগীর মৃত্যু

অনলাইন ডেস্কঃ  
রাশিয়ার দ্বিতীয় বৃহত্তম শহর সেন্ট পিটার্সবার্গের একটি হাসপাতালে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত পাঁচজন রোগীর মৃত্যু হয়েছে। তারা সবাই কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রের (আইসিইউ)ভেন্টিলেটরে চিকিৎসা নিচ্ছিলেন। দেশটির জরুরি বিভাগের বরাত দিয়ে এ খবর জানিয়েছে বার্তা সংস্থা এএফপি ও বিবিসি।
মঙ্গলবার স্থানীয় সময় সকাল সাড়ে ৬ টায় সেন্ট জর্জ হাসপাতালে এই অগ্নিকাণ্ড ঘটে। এতে কতজন আহত হয়েছেন এ ব্যাপারে তাৎক্ষণিকভাবে কিছুই জানা যায়নি। তবে হাসপাতাল থেকে শতাধিক রোগীকে হাসপাতাল থেকে বের করে আনা হয়েছে বলে জানিয়েছে সূত্র।
রুশ সংবাদমাধ্যমগুলো বলছে, আইসিইউর ভেন্টিলেটরের শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়েছে। দেশটির ফায়ার সার্ভিসের কর্মীরা আগুন নিয়ন্ত্রণে এনেছেন।
স্থানীয় সংবাদমাধ্যমগুলো জানিয়েছে, আগুনের সূত্রপাত হাসপাতাল ভবনের ষষ্ঠ তলায়। মৃতদের সবাই ভেন্টিলেশনে চিকিৎসা নিচ্ছিলেন। হাসপাতালটির মোট বেড সংখ্যা ৫ হাজার ৪৮০টির বেশি। এখানে করোনাভাইরাসে আক্রান্তদেরও চিকিৎসা চলছিল।
এর আগে ৯ মে রাজধানী মস্কোর একটি হাসপাতালে অগ্নিকান্ডের ঘটনা ঘটে। কৃত্রিম ভেন্টিনেশনের শর্ট সার্কিট থেকে সূত্রপাত ওই আগুনে একজন বৃদ্ধার মৃত্যু হয়। হাসাপাতাল থেকে সরিয়ে নেয়া হয় ২৯৫ জন রোগীকে।
সেন্ট পিটার্সবার্গের এমারজেন্সি বিভাগের একটি সূত্র রুশ সংবাদসংস্থা ইন্টারফ্যাক্সকে বলেছে, ভেন্টিলেটরগুলো সর্বোচ্চ সীমার মধ্যে থেকে কাজ করছে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, অতিরিক্ত চাপের কারণে ভেন্টিলেটরে আগুন ধরেছে। এটাই ছিল কারণ।
রাশিয়ায় এমন একসময় করোনা হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটল, যখন দেশটি ধীরে ধীরে লকডাউনের বিধি-নিষেধ শিথিলের পথে হাঁটছে। দেশটির নির্মাণ, কৃষি ও কারখানার শ্রমিকরা কাজে ফিরতে শুরু করেছেন।
এই মুহূর্তে বিশ্বে করোনা সংক্রমণে তৃতীয় অবস্থানে আছে রাশিয়া। সোমবারও দেশটিতে রেকর্ড ১১ হাজার ৬৫৬ জনকে করোনা সংক্রমিত হিসেবে শনাক্ত করা হয়েছে। এ নিয়ে দেশটিতে করোনায় আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২ লাখ ২১ হাজার ৩৪৪ জনে এবং মারা গেছেন প্রায় দুই হাজারের বেশি মানুষ।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com